সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

প্রকল্পের নকশায় ত্রুটির জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

তরফ নিউজ ডেস্ক: প্রকল্প সংশোধন ও ব্যয় বাড়িয়ে দেওয়া ত্রুটিপূর্ণ প্রকল্প নকশার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আজ বুধবার সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে সভাপতিত্বকালে তিনি বলেন, ‘যাদের গাফিলতির কারণে প্রকল্পের নকশা ত্রুটিপূর্ণ এবং সময় ও অর্থ উভয়ের অপচয় হয় তাদের চিহ্নিত করুন।’

রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত বৈঠকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি অংশ নেন।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বৈঠক শেষে সাংবাদিকদের জানান, বৈঠকে ‘পল্লী সড়কে গুরুত্বপূর্ণ সেতু নির্মাণ’ শীর্ষক প্রকল্পটি নিয়ে আলাপকালে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। তিনি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পর তাকে জানাতেও বলেছেন।

অনেক ক্ষেত্রে প্রকল্প সংশোধনের প্রস্তাবে নতুন বিষয় যুক্ত করা এবং তাতে ব্যয় বেড়ে যাওয়া নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করে একনেক চেয়ারপার্সন শেখ হাসিনা বলেন, ‘নকশা করার সময় আপনারা কি প্রকল্পের সাইটে যাননি?’

সেতু নির্মাণ প্রকল্প নিয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন যেন জায়গা নির্বাচনের সময় সতর্ক থাকা হয়। যাতে কাউকে সুবিধা না দিয়ে উপযুক্ত জায়গায় সেতু নির্মাণ করা হয়। সেতু এমন জায়গায় বানাতে হবে যাতে মানুষ উপকৃত হয়।

যত্রতত্র সেতু বানিয়ে নদীর পানির প্রবাহ বাধাগ্রস্ত না করতে এবং নদী ও খালে যাতে নৌযান চলাচল ও পানির প্রবাহ বাধাগ্রস্ত না হয় সে জন্য যথাযথ উচ্চতা বজায় রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

‘এটি ভালো যে সারা দেশে সেতু নির্মিত হয়েছে। কিন্তু আপনাদের কোনো মাস্টার প্ল্যান নেই কেন?’ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ইঙ্গিত করে প্রশ্ন রাখেন তিনি।

পরিকল্পনামন্ত্রীকে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘এই ধরনের চর্চা সহ্য করা হবে না।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com